শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

চুনারুঘাটে বাঘ আতংকে এলাকাবাসী

কাজী মাহমুদুল হক সুজন, নিজস্ব প্রতিবেদক: বাঘ আতংক দেখা দিয়েছে চুনারুঘাটে। গ্রাম জুড়ে আতংক বিরাজ করলেও শুক্রবার সন্ধ্যার পর থেকে শহরেও আতংক দেখা দেয়। মসজিদের মাইকে বাঘ থেকে বাঁচতে নিজ নিজ ঘরে অবস্থানের জন্য ঘোষণাও দেয়া হয়।

বুধবার চুনারুঘাট উপজেলার তিন গ্রামে হঠাৎ আক্রমণ করে ৭ ব্যক্তিকে আহত করে দেওয়ায় সারা উপজেলা জুড়ে আতংক চড়িয়ে পরে।

শুক্রবার দুপুর ১২টায় আহতদের বাড়ি বাড়ি গিয়ে দেখা করেন বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ রেজাল্টের করিম চৌধুরী।
তিনি আহতদের দেওয়া বর্ণনা ও পায়ের ছাপ দেখে ওই প্রাণীটিকে প্রাথমিক ভাবে শেয়াল হিসাবে আখ্যায়িত করেন। তবে, নিশ্চয়তার জন্য পরীক্ষা নিরীক্ষা পর্যন্ত অপেক্ষা করতে বলেন।

তিনি বলেন, বাঘ আক্রমণ করলে পিছন থেকে করতো, গায়ে থাবার দাগ বসাতো এবং মেরে ফেলার চেষ্টা করতো।
কুকুর মানুষের অতি পরিচিত প্রাণী। তাই কুকুর হলে আহতরা সহজেই চিনতে পারতেন। মেসো বিড়াল এত উপরে (শুধু মুখে) কামড়াতো না। মেসো বিড়াল আক্রমন করলেও গায়ে নখের দাগ বসাতো। সকল আলামত ও আহতদের বর্ণনা মতে প্রাণীটি শিয়াল বলে ধরে নেওয়া যায়। কোনো কারণে ক্ষিপ্ত হয়ে গেলে শেয়াল এমন আচরণ করতে পারে। তবে, এটা বেশি দিন করবে না। প্রাণীটির সন্ধান পাওয়া গেলে তাকে না মেরে আটকে রেখে বন বিভাগকে খবর দেওয়ার অনুরোধ করেন তিনি। রাতের বেলা একটু সতর্ক থাকার পরামর্শও দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধান্ত ভৌমিক জানান বিষয়টি তিনি জানতে পেরে বন বিভাগের সাথে আলোচনা করেছেন।বন বিভাগের লোকজন ঘটনার স্থানে রয়েছে। আহতদের বন বিভাগ চিকিৎসা বাবদ কিছু নগদ অর্থ সহয়তা দিয়েছে।

উল্লেখ্য,গত বুধবার সকাল ও রাতে হামলা করে উপজেলার আলীরাজাপুর গ্রামের ওয়াজেদ উল্লাহর পুত্র আঃ খালেক (৭০), কবির মিয়ার পুত্র খোকন মিয়া (২২), রাণীরকোট গ্রামের জয়নাল আবেদিনের পুত্র মানিক মিয়া (৪৫), ছৈয়দ উদ্দিনের পুত্র সাইফুল ইসলাম (২৪), অজ্ঞাত নামা ভিক্ষুক মহিলা, কালিশিড়ী গ্রামের আঃ করিমের পুত্র আঃ সহিদ (৬৭) ও মাহফুজ মিয়ার কন্যা শিল্পী আক্তার (২২)কে আহত করে এক বা একাধিক হিংস্র প্রাণী।

আহতদের মধ্যে গুরুতর আঃ খালেক সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও বাকীরা চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং বিভিন্ন স্থানে চিকিৎসা নেন। ৭ জনকে আহত করে অজ্ঞাত হিংস্র প্রাণী। এতে এলাকায় আতংকের সৃষ্টি হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com